নাৎসীদের মতই বিচার হবে আওয়ামী নেতাদের

প্রকাশঃ জানুয়ারি ২৮, ২০১৫ সময়ঃ ১:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০৪ অপরাহ্ণ

নিউজ ডেস্ক,প্রতিক্ষণ ডট কম.

গুimagesম, গুপ্তহত্যার ঘটনায় হুঁশিয়ারি উচ্চারণ করে এসব ঘটনার দায়ে অভিযুক্তদের ভবিষ্যতে ন্যুরেমবার্গ ট্রায়ালের মত আদালত গঠন করে বিচারের কথা বলেছেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। একই সঙ্গে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেফতারের হুমকি দেয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুরও কঠোর সমালোচনা করেন তিনি।

বুধবার গণমাধ্যমে ২০ দলীয় জোটের তরফে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রিজভী অাহমেদ বলেন, ‘তথ্যমন্ত্রী বলেছেন, বেগম জিয়ার জন্য নাকি কাশিমপুর কারাগারে জায়গা করে রাখা হয়েছে। বেগম জিয়াকে গ্রেফতার ও বিচারের অহর্নিশ হুমকি দিয়ে হাসানুল হক ইনুরা দেশকে নিয়ে যেতে চাচ্ছেন চরম সংঘাতের দিকে। বিদ্যমান সংকটকে তারা আরো বেশী ঘনীভূত করতে চাচ্ছেন।’

গুম ও গুপ্ত হত্যা প্রসঙ্গে রিজভী আহমেদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘গুম, গুপ্তহত্যা এবং গ্যাস চেম্বারের অব্যবহিত পরেই আসে কুখ্যাত নাৎসী সহযোগীদের বিচারের জন্য ন্যুরেমবার্গ ট্রায়াল। ন্যুরেমবার্গ ট্রায়ালের ন্যায় বাংলাদেশের মাটিতেও যে দেশের নাৎসী সহযোগীদের বিচার হবে না এটা যেন কেউ মনে না করে। সুতরাং এখন থেকেই কারাগারগুলো সংস্কার করে রাখলে ভাল হয়।
প্রতিক্ষণ/এডি/সুমন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G